ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ৬৫ তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৫ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংস। বুধবার (১৫ মে) গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থানের দেয়া ১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে পাঞ্জাব।

১৪৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই সাজঘরে ফেরেন পাঞ্জাব ওপেনার প্রভসিমরান সিং। ক্রিজে তখন জনি বেয়ারস্ট্রো এবং রাইলি রুশো। তৃতীয় ও চতুর্থ ওভারে দুটি করে চার হাঁকান রাইলি রুশো। চার ওভারে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ৩৫ রান।পঞ্চম ওভারে বল হাতে রাজস্থানের আভেশ খান। এই ওভারে পাঞ্জাবের দুটি উইকেট তুলে নেন আভেশ খান। ওভারের তৃতীয় বলে রাইলি রুশো ও পঞ্চম বলে শশাঙ্ক সিং আউট হন। আউট হওয়ার আগে ১৩ বলে পাঁচটি চারে ২২ রান নেন রাইলি রুশো। এরপর পাঞ্জাবের রানের চাকা কিছুটা থমকে যায়। অষ্টম ওভারের শেষ বলে আউট হন জনি বেয়ারস্ট্রো। ৮ ওভারে পাঞ্জাবের দলীয় সংগ্রহ দাঁড়ায় চার উইকেটে ৪৮ রান। এরপর পাঞ্জাবের রানের গতি স্বাভাবিক রাখেন রাইলি রুশো ও জিতেশ শর্মা জুটি। ৪১ বলে ৬৩ রানের একটি কার্যকরী ইনিংস খেলেন স্যাম কারান। ইনিংসটি পাঁচটি চার ও তিনটি ছক্কায় সাজান তিনি। এছাড়া জিতেশ শর্মার ২২ ও আশুতোষ শর্মার ১৭ রানে ভর করে ৭ বল হাতে রেখেই সহজ জয় পায় পাঞ্জাব।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই আউট হন রাজস্থানের ওপেনার জয়সয়াল। প্রথম ওভারে আসে ৯ রান। এরপরের ৩০টি বলের মধ্যে ১৯টি বলেই কোনো রান আসেনি। সপ্তম ওভারে নাথান ইলিসের বলে ব্যক্তিগত ১৮ রানে আউট হন সাঞ্জু স্যামসন। অষ্টম ওভারে রাহুল চাহারের বলে ব্যক্তিগত ১৮ রানে টম কোহলারও আউট হন। আট ওভারে রাজস্থানের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৪৩ রান। এরপর রবিন্দ্রচন্দ্র আশ্বিন ও রিয়ান পরাগের ব্যাটে পাঞ্জাবের রানের চাকা ঘুরতে থাকে। ১৩ তম ওভারে শেষ বলে ব্যক্তিগত ২৮ রানে আউট হন আশ্বিন। শেষ ওভারের দ্বিতীয় বলে আউট হন রিয়ান পরাগ। আউট হওয়ার আগে ৩৪ বলে ৪৮ রানের ইনিংস খেলেন তিনি। এতে ১৪৪ রানের পুঁজি পায় রাজস্থান রয়্যালস।